সাতশো বছর পর
- ? ১১-০৫-২০২৪

সাতশো বছর পরের কথা,
হঠাৎ কোনো মধ্যরাতে বাড়বে তোমার বুকের ব্যথা।
অনাদৃতা,
ঘুম জড়ানো শ্রান্ত চোখে দেখবে চেয়ে
পাশ বালিশে শরীর ছুঁয়ে আধচেনা এক তরুণ শুয়ে।
চমকে উঠে দাঁড়িয়ে যাবে
শুকনো গলা ভিজিয়ে নিতে ভরাট গেলাস সামনে নেবে,
আবছা আলোয় আর হবেনা সে জল গেলা
জল ও গ্লাসে দেখতে পাবে আধচেনা সেই মুখের খেলা।
অবাক হয়ে দৌড়ে যাবে আয়না কাছে
ঠাওর হবে- চেনা ভাষায় কে যেন্ তাতে শে'র লিখেছে,
ব্যাকুল হয়েই জ্বালবে আলো,
উধাও সবি, ভাববে তখন- সকল কিছু স্বপ্ন ছিলো।
তবুও তোমার ঘুম হবেনা অনাদৃতা,
ডায়েরি টেনে যুবার প্রেমে ফেলবে লিখে দুয়েক কথা;
সেটাই তখন কাব্য বলে লোকসমাজে সত্য হবে
আর তুমিও অষ্টপ্রহর সেই তরুণে মত্ত রবে।
হেই পৃথিবী, সাক্ষী থেকো,
সাতশো বছর আগেই আমি ঠিক যে প্রেমে বিদ্ধ হলাম,
সাতশো বছর পর সে এসে সমান প্রেমে সিদ্ধ হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।